Friday, March 20, 2015

বাংলাদেশ ভারত ম্যাচ নিয়ে ক্রিকেট ক্রিকেটার ও তারকাদের সকল মন্তব্য

  রিচার্ড হ্যাডলি, "আমার মনে হয়, এসব ক্ষেত্রে মাঠের আম্পায়াররা ভুল করলে থার্ড আম্পায়ারদের সেটি সংশোধনের ক্ষমতা থাকা উচিত। রোহিত তখন আউট হলে সেটা ভারতের রানের ওপর প্রভাব ফেলতেও পারত।"

গাজী আশরাফ হোসেন, "এই আম্পায়ারদের শাস্তি হওয়া উচিত।"

 ভি ভি এস লক্ষ্মণের টুইট, ‘বাজে সিদ্ধান্ত গোল্ডের, অবশ্যই বলটা কোমরের ওপরে ছিল না। রোহিতের সৌভাগ্য। এই সিদ্ধান্তই শেষ পর্যন্ত পার্থক্য গড়ে দিতে পারে ২০ রান কম-বেশিতে।

লক্ষ্মণের সাবেক সতীর্থ আগারকার, ‘অবশ্যই ভুল সিদ্ধান্ত। বাংলাদেশ অবশ্যই মনে করতে পারে, তাদের প্রতি অন্যায় করা হয়েছে। কারণ সেঞ্চুরির পর রোহিত আরও দ্রুত খেলেছে। তখন রোহিত আউট হলে ভারতের রান হয়তো ৩০০ হতো না।’

ক্যারিবিয়ান পেস গ্রেট হোল্ডিং অবাক মাঠের দুই আম্পায়ার তৃতীয় আম্পায়ারের সাহায্য না নেওয়ায়, ‘অবশ্যই আম্পায়াররা ভুল করেছে। কতবারই তো দেখেছি, এসব ক্ষেত্রে আম্পায়াররা তৃতীয় আম্পায়ারের সাহায্য নেয়। আজ সেটা নেওয়া হয়নি। অত্যন্ত বাজে সিদ্ধান্ত।’

একই বিস্ময় সাবেক কিউই অধিনায়ক ক্রোর কণ্ঠেও, ‘বলটা অবশ্যই কোমরের নিচে ছিল।

ক্ষুব্ধ আইসিসি সভাপতি মুস্তফা কামাল, "আইসিসি সভাপতি হিসেবে নয়, একজন দর্শক হিসেবে বলছি, আমার কাছে মনে হয়েছে এই ম্যাচে খুবই বাজে আম্পায়ারিং হয়েছে। অনেক সিদ্ধান্তই ভুলভাবে বাংলাদেশের বিপক্ষে গেছে। তবে সেটা ইচ্ছাকৃত নাকি অনিচ্ছাকৃত, তা আমি জানি না।"

 মাশরাফি বললেন, ‘মাঠে কী হয়েছে সেটা তো সবাই দেখেছে। আমি এ নিয়ে কোনো কথা বলব না। ’

লারাও বলেছেন রোহিত, রায়না আউট ছিল

মার্ক ওয়াহও বলেন, 'এটা অবিশ্বাস্য সিদ্ধান্ত।'

বাংলাদেশকে হারানো হয়েছে: প্রধানমন্ত্রী"

এই সিদ্ধান্ত নিয়ে তখনই সমালোচনা করেন ধারাভাষ্যকার শেন ওয়ার্ন। অস্ট্রেলিয়ার কিংবদন্তি লেগ স্পিনার মন্তব্য করেন, দারের মতো একজন আম্পায়ারের কাছ থেকে এমন সিদ্ধান্ত হতাশাজনক।

সিদ্ধান্তটি দেওয়ার পরপরই টুইটারের মতো অনলাইনে যোগাযোগের মাধ্যমগুলোতে সমালোচনার ঝড় ওঠে। ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলী, সাবেক ব্যাটসম্যান ভিভিএস লক্ষণসহ প্রখ্যাত সাংবাদিক সম্বিত বলও এটিকে ভুল সিদ্ধান্ত বলে উল্লেখ করেন।

No comments:

Post a Comment